কচ্ছপিয়া ব্লাড ডোনেটিং ক্লাব যাত্রা শুরু ও কমিটি গঠন

0
352
মোঃসাইদুজ্জামান সাঈদ : রামুর দূর্গম জনপদের কচ্ছপিয়া ব্লাড ডোনেটিং ক্লাব নামে একটি মানবতার সেচ্ছাসেবী সংগঠন গঠন করেছে। কচ্ছপিয়া ইউনিয়নের একঝাঁক তরুণ প্রজন্ম সাথে নিয়ে সেচ্ছাসেবী সংগঠনের শুধু ব্লাড সংগ্রহ করার মধ্যে সীমাবদ্ধ রাখেনি।তাদের কিছু লক্ষ্য নিয়ে কাজ করার প্রত্যয়ে সংগঠন করেছেন। কচ্ছপিয়া থেকে আগত অসহায় রোগীকে সহযোগিতা করা বিভিন্ন স্কুল কলেজ এবং মাদ্রাসা পড়ুয়া ছাত্র-ছাত্রীরা অর্থের অভাবে লেখাপড়া চালিয়ে নিতে অসুবিধা ভোগান্তিরদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া গরিব অসহায়দের পাশে থাকা এবং বিভিন্ন সামাজিক অনুষ্টান করা।
কচ্ছপিয়া ইউনিয়নে তরুণদের একটি স্বপ্নছিল একটি ব্লাড ডোনেটিং ক্লাব গঠন করে এলাকার রোগীদের পাশে থাকা যাতে রক্তের জন্য ছুটাছুটি করতে না হয়।সাম্প্রতি এমন একসময়ে একদল তরুণেরা যাদের মেধা পরিশ্রম সেচ্ছাশ্রমকে বিসর্জন দেওয়ার মাধ্যমে ঐক্যবদ্ধ হয়ে।
আজ বিকাল ৪ই অক্টোবর ২০১৯ইং কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের হল মিলনায়তনে সংগঠনের সকল সদস্যের ব্লাড গ্রুপ নির্ণয় ও আলোচনা সভা মাধ্যমে শুভ উদ্বোধন হয়।
রামুর কচ্ছপিয়া ইউনিয়নের একঝাঁক তরুণদের নিয়ে খ্যাত “কচ্ছপিয়া ব্লাড ডোনেটিং ক্লাব” সংগঠনের আনুষ্টানিক যাত্রা সকাল ২.০০ ঘটিকায় শুরু হয়ে বিরতিহীন ভাবে বিকাল ০৫.০০ পর্যন্ত চলে।
উক্ত অনুষ্টান কচ্ছপিয়া কৃতি সন্তান শামশুল আলম শাহীন সভাপতিত্বে, তিতারপাড়া কৃতি সন্তান জাবেদুল আনোয়ার সঞ্চালনায়, জিয়াউল হক জিয়া কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে অনুষ্টান শুরু হয়। প্রধান অতিথি ছিলেন কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান বিশিষ্ট সমাজ সেবক উন্নয়নের উগ্রদূত আবু ইসমাঈল মোঃ নোমান,বিশেষ অতিথি ছিলেন মহিলা ইউপি সদস্য সাবেকুর নাহার সাবু,ইউপি সদস্য ইয়ামিন আক্তার মুন্নী, ছাত্রলীগ নেতা আবদুল্লাহ নোমান বাপ্পি,খাইরুর আমিন।
উক্ত অনুষ্টান জাবেদুল আনোয়ার স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে শুরু হলে মূহুর্তেই লোকারণ্যে মূখরিত হয়ে উঠে।
এসময় সকল সদস্য নিজেদের মধ্যে ভ্রাতৃত্ববোধ সমুন্নত রেখে আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানান। আগামীতে কচ্ছপিয়াববাসী বৃক্ষ রোপণ, শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ ,গরীব মেয়েদের বিয়ের ব্যবস্থা করা, দরিদ্র ও মেধাবী শিক্ষারর্থীদের সাহায্যার্থে এগিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করেন।
পরিশেষে সকল সদস্যের মতামতের ভিত্তিতে আবু ইসমাঈল মোঃনোমান,ডাঃশফিক আহম্মদ,সাংবাদিক মঈন উদ্দিন,সাংবাদিক এস এম হুমায়ন কবির  উপদেষ্টা করে আগামী এক বছর সময়কার একটি সমন্বয়ক কার্যনির্বাহী কমিটি গঠন করেন।
কার্যকরি কমিটি নিম্নরূপ
সভাপতি- শামসুল আলম শাহীন,
সিঃসহ-সভাপতি- দেলোয়ার হোসাইন,সিঃসহ-সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন সহ-সভাপতি জাহাঙ্গীর আলম,সহ-সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক- জাবেদুল আনোয়ার, যুগ্মম-সম্পাদক- আজিজ মাওলা মুর্তাজা,সহ যুগ্ম-সম্পাদক মোস্তফা কামাল,সহ-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসাইন(২) সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মোঃসাইদুজ্জামান সাঈদ,সহ-সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জিয়া অর্থ সম্পাদক- ছালামত ইসলাম,দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম রিজভী,মহিলা বিষয়ক সম্পাদক সাবেকুর নাহার সাবু,সহ-সম্পাদক ইয়াছমিন আক্তার মুন্নী,
প্রচার সম্পাদক হামিদুল ইসলাম,প্রবাসী বিষয়ক সম্পাদক মোহাম্মদ বেলাল উদ্দিন,ক্রীড়া সম্পাদক শামসুল আলম,আইন বিষয়ক সম্পাদক আতাউল্লাহ মোঃ নোমান, সমাজ সেবা সম্পাদক আশরাফুল ইসলাম বাবু, কার্যপরিষদ সদস্য মোঃইউনুচ,ইমরান,বাহাউদ্দিন, দেলোয়ার হোসাইন(৩),আহম্মদ কবির,নিজাম  প্রমুখ।
পরিশেষে সংগঠনের সদস্য সাথে নিয়ে পরিষদ প্রাঙ্গণে চারা রোপন ও বিরতণ করে। দীর্ঘায়ু কামনা করে মোনাজাতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here