ত্রানের দাবীতে কাউন্সিলর হান্নান সরকারের বাড়ী ঘেরাও!

0
356

 সরকারী ত্রান আত্বসাৎ করার অভিযোগ তুলে নাসিক ২১ নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকারের অফিস           ঘেরাও : রাজপথে আন্দোলনে  বিক্ষুব্ধ জনতা

মাহমুদুল হাসান সিরাত : নারায়ণগঞ্জ২১ নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকারের বিরুদ্ধে ত্রান আত্বসাৎএর অভিযোগ তুলে এবং  ত্রাণের দাবিতে  বিক্ষোভ করেছেন গরীব মেহনতি মানুষ। শনিবার (১১ এপ্রিল) বেলা পৌনে বারোটা থেকে প্রায় ঘন্টাব্যাপী বন্দরের শাহী মসজিদ এলাকায় স্থানীয় কাউন্সিলর হান্নান সরকারের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেন তারা।।  বিক্ষুব্দ লোকজনের সাথে কথা বলে জানা যায়, নাসিকের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা হান্নান সরকার তার এলাকার লোকজনের বাড়ি বাড়ি ত্রাণ পৌছে দেবেন বলে আইডি কার্ড সংগ্রহ করেন। কিন্তু দশ-বারোদিন পেরিয়ে গেলেও অধিকাংশই মানুষই কোন ত্রাণ পাননি। এতে বিক্ষোভ করেন এলাকাবাসী। কাউন্সিলরের কার্যালয়ের সামনে প্রায় দুইশো মানুষ এসে জড়ো হয়। পরে ত্রাণের দাবিতে নানা স্লোগান দিতে থাকে। কাউন্সিলর সে সময় কার্যালয়ে না থাকায় কার্যালয়ের শার্টারেও লাথি মারে বিক্ষুব্দ জনতা। অবস্থা বেগতিক দেখে তাৎক্ষনিক পুলিশ এসে উতপ্ত জনতার পরিস্থিতি শান্ত করে।  পুলিশের মারমুখী আচরণে ছত্রভঙ্গ হয়ে যায় বিক্ষুব্দ জনতা। বিক্ষুব্দ কয়েকজন নারী বলেন, আমাদের আইডি কার্ড নিছে কিন্তু আমাদের কোন কিছু দেয় নাই। তার অফিসে গিয়েও কিছু পাই নাই। অথচ হে কইসে খাওন আমাগো বাড়িত পৌছায় দেওয়া অইবো। আরেক যুবক বলেন, আমাদের কইসে কাউন্সিলর অফিসে আইডি কার্ড জমা দিতে। আমরা আইডি জমা দিছি। কইসে আমাগো ঘরে ঘরে খাবার দিবো। কয়েকজন লোকরে দিছে কিন্তু আর বাকিরা কিছু পায় নাই। যারা তার লোক হান্নান সরকার তারেতেই দিছে, যারা বি এন পি করে তাদেরকেই দিছে, সোনাকান্দা এলাকার কিছু দিছে কারন সেখানে তার ভোটার আছে।   আমাগো ঘরে কোন খাওয়া নাই। আমরা প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাই আমাগো খাওনের ব্যবস্থা কইরা দিতে। থানা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান আরিফ অভিযোগ করে বলেন, কাউন্সিলর হান্নান সরকার অনেকের তালিকা করেছে। কিন্তু কেবল তার মুখচেনা লোকদেরই ত্রাণ দিয়েছে।
এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, খাদ্যের জন্য কাউন্সিলর কার্যালয় ঘেরাও করেছিল মানুষ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে মানুষদের বুঝিয়ে বাড়িতে পাঠায়।
এদিকে নাসিকের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা হান্নান সরকার জানান, নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদের দেয়া ১ টন, দুই দফায় সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর দেয়া আড়াই টন ত্রাণ পেয়েছেন তিনি। সেখান থেকে ৭০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন বলে দাবি করেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here