অভিনেত্রী ফেরদৌসী আহমেদ লিনা মারা গেছেন

0
217

অভিনেত্রী ফেরদৌসী আহমেদ লিনা শনিবার দিবাগত রাতে মৃত্যুবরণ করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া …. রাজিউন)।

নাট্য নির্মাতা এস এম কামরুজ্জামান সাগর দৈনিক  বিপ্লবী বাংলাদেশকে  এই তথ্য নিশ্চিত করেছেন।

সাগর বলেন, ‘দীর্ঘদিন ধরেই লিনা আপা শারীরিকভাবে অসুস্থ ছিলেন। শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে তিনি মারা গেছেন। তার দুটো কিডনী ড্যামেজ ছিলো অনেক দিন ধরে। তার আত্মার শান্তি কামনা করছি।’

এই অভিনেত্রীকে কোথায় ও কখন দাফন করা হবে সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

গতকাল রাতে ফেরদৌসী আহমেদ লীনার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন ছোট পর্দার অভিনেতা-অভিনেত্রীরা। সুবর্ণা মুস্তাফা থেকে শুরু করে তারিন, তানভীন সুইটি, রওনাক হাসানসহ শিল্পকলা একাডেমির সাবেক সহকর্মীরা লীনার আত্মার শান্তি কামনা করেন।

 

ফেরদৌসী আহমেদ লীনা ১৯৭৫ সালে একটি তেলের বিজ্ঞাপনের মধ্য দিয়ে বিনোদন জগতে যাত্রা শুরু করেন। ১৯৭৮ সালে তিনি ‘কালো কোকিলা’ নাটকে প্রথম অভিনয় করেন। আবদুল্লাহ আল মামুন প্রযোজিত শহীদুল্লা কায়সারের কালজয়ী উপন্যাস অবলম্বনে নির্মিত, ১৯৮৮-৮৯ সালে প্রচারিত বিটিভির ‘সংশপ্তক’ নাটকে অভিনয় করেছিলেন অভিনেত্রী ফেরদৌসী আহমেদ লীনা। হুমায়ূন আহমেদ, মোস্তফা সরয়ার ফারুকী, জাকির হোসেন রাজু সহ দেশের প্রথম সারির নির্মাতাদের নির্দেশনায় অভিনয় করেছেন গুণী এই অভিনেত্রী। মোস্তফা সরয়ার ফারুকীর ‘মেড ইন বাংলাদেশ’, জাকির হোসেন রাজুর ‘জি হুজুর’ সহ বেশ কিছু সিনেমায় তাঁকে দেখা গেছে। বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন টিভি চ্যানেলের অনুষ্ঠান উপস্থাপনাতেও সুনাম কুড়িয়েছেন তিনি। মাসুদ পথিকের পরিচালনায় ‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমায় সর্বশেষ দেখা গেছে তাঁকে। ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে কর্মরত ছিলেন ফেরদৌসী আহমেদ লিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here