বন্দরে ডা.এ.এফ.হক অর্টিজম চাইল্ড একাডেমি’র উদ্দ্যোগে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

0
56

মাহমুদুল হাসান সিরাত  : বন্দরে ডা. এ. এফ. হক অর্টিজম চাইল্ড কেয়ার মডেল একাডেমির উদ্যোগে প্রতিবন্ধী শিশুদের ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

২৪ সেপ্টেম্বর সকাল ১০টায় বন্দর ইউনিয়ণস্থ দক্ষিণ খালপাড় এলাকায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুল হালিম ও প্রধাণ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাধারন সম্পাদক রফিকুল ইসলাম।

ডা.এএফহক অটিজম মডেল চাইল্ড একাডেমীর চেয়ারম্যান একেএম ওবায়দুল হক ভিপি আরিফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা যুব শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক সবুজ শিকদার,সাধারন সম্পাদক মুক্তার হোসেন,অগ্রনী ব্যংক সিপিএ নারায়ণগঞ্জ জেলা সভাপতি নজরুল ইসলাম,নারায়ণগঞ্জ যুব শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক শামসুল আলম নয়ণ,বন্দর উপজেলা মহিলা শ্রমিকলীগের সভাপতি নিলুফা বেগম,বন্দর ১নং ওয়ার্ড মেম্বার ইউসুফ আলী প্রমূখ।

ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আব্দুল হালিম বলেন, অটিজমদের কল্যানে বিত্তবানদের এগিয়ে আসতে হবে। প্রতিবন্ধী শিশুদের সহানুভূতি পেলে তারা সমাজের অগ্রগতির ক্ষেত্রে অবদান রাখতে পারবে। প্রধ:াণ মন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের ঐকান্তিক প্রচেষ্ঠায় অটিজম নিয়ে ভাবনা দেশব্যাপী বিস্তৃত হয়েছে। সবাই সহযোগীতা করলে একদিন প্রতিবন্ধকতা থেকে অবশ্যই উত্তোরন ঘটবে।

আমন্ত্রিত বিশেষ অতিথিরা ডা.এএফহক অটিজম মডেল চাইল্ড একাডেমীর চেয়ারম্যান একেএম ওবায়দুল হক ভিপি আরিফ’কে উদ্দেশ্য করে বলেন যে‘‘ সমস্ত নিউজ যখন ঘুষ, দুর্নীতি, চাদাবাজী ও অবৈধ পথে আয়ের লুকিয়ে রাখা কোটি কোটি টাকার সন্ধান করছে আমরা তখন সন্ধান পেলাম এমন একটি ভাইয়ের যিনি নিজের বেতনের টাকায় সমাজের সুবিধা বঞ্চিত/প্রতিবন্ধিদের দায়িত্ব নিয়েছেন। তাদের শিক্ষা, চিকিৎসা সহ সব চাহিদা মেটান। হ্যা, বলছিলাম নারায়নগঞ্জ জেলা যুব শ্রমিকলীগের সংগ্রামি সফল সভাপতি ওবায়দুল হক আরিফ ভাইয়ের কথা। পরিশেষে মিলাদ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here